বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন

তারেক-জোবায়দার অনুপস্থিতিতেই চলবে দুর্নীতি মামলার বিচার

তারেক-জোবায়দার অনুপস্থিতিতেই চলবে দুর্নীতি মামলার বিচার

স্বদেশ ডেস্ক:

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে তাদের অনুপস্থিতিতেই বিচারকাজ চলবে। দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা একটি মামলায় এ বিচারকাজ চলবে। আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান এ আদেশ দেন।

মামলায় তাদের বিরুদ্ধে অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য ২৯ মার্চ দিন ধার্য করেন বিচারক। এর আগে গত ১৯ জানুয়ারি এই মামলায় তারেক ও জোবায়দাকে ৬ ফেব্রুয়ারির মধ্যে হাজির হওয়ার জন্য একটি গেজেট প্রকাশ করতে সরকারকে নির্দেশ দেন আদালত । গেজেটের উদ্ধৃতি দিয়ে বিচারক বলেন, এর আগে তাদের বিরুদ্ধে পরোয়ানা দেওয়া হলেও গ্রেপ্তার এড়াতে তারা বিদেশে চলে যাওয়ায় পুলিশ তাদের গ্রেপ্তার করতে পারেনি।

বিচারক পুলিশকে তাদের স্থাবর ও অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দেন এবং পুলিশ তা করতে ব্যর্থ হয়। তাদের উপস্থিতির সুযোগ না থাকায় তাদের অনুপস্থিতিতে তাদের বিরুদ্ধে বিচার চলবে বলে আদেশে বলা হয়েছে।

উল্লেখ্য, ২০০৮ সাল থেকে তারেক ও জোবায়দা লন্ডনে রয়েছেন। ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় তারেক তার স্ত্রী জোবায়দা ও সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে অবৈধ উপায়ে ৪ কোটি ৮২ লাখ টাকার সম্পদ অর্জন এবং ২ কোটি ১৬ লাখ টাকার তথ্য গোপনের অভিযোগে মামলাটি করে দুদক। এর আগে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন কারাদণ্ড হয় তারেক রহমানের। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলাসহ আরও ২টি মামলায় তাকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877